নেই শুধু মুক্তিকামী
- উত্তম চক্রবর্তী ১৯-০৪-২০২৪

মুক্তির ডানা মেলেছিল সেদিন,
স্বাধীন ভাবে বাঁচার স্বপ্ন!
উন্মুক্ত আকাশ, বাতাস
ডানা মেলা সাদা কবুতর,
বয়ে নিয়ে যাবে- শান্তি বার্তা।
বন্দী খাঁচা খুলে যাবে সব,
যাতনার হবে অবসান।
পরাজয়- নির্বাসন নেবে!

সুখ-দুঃখ প্রতিযোগি হয়!

মুক্তির আশ্বাসে নিঃশ্বাস নিবে বৈকি!
জীবনের প্রাণ বায়ু উড়ে যায়,
শকুনি মামার শ্যেন দৃষ্টি!

ইতিহাস চির সাক্ষী হয়ে বেঁচে আছে;
নেই শুধু মুক্তিকামী!

তাং- ০৩/১১/১৯ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।