সৃষ্টির কৃষ্টি
- উত্তম চক্রবর্তী ২৮-০৩-২০২৪

খোঁড়া- শুধু ভাবে,
কি সুন্দর হাঁটার ভাব লোকের!
ইস! তাদের মতো হাঁটতে পারতাম!
আবার- চেষ্টাও নচেৎ কম নয়,
কতোভাবে খুঁত ঢাকার চেষ্টা
সাবলীলভাবে অভিনয় চলে!

কিন্ত সে কি জানে সব জয়- জয় নয়,
জয়েরও পরাজয় আছে!
সুখীরও অসুখ হয়,
ত্রিভুবন জয়ের নেশা সবার থাকে,
যা একটা অসুখও বটে!

কারো চুল পাকা, ঠোঁট কাটা
আসলে- কেউ স্বয়ং সম্পূর্ণ নয়!
কেন দ্বিধা মনে? এতে দোষের কি!
এ যে সৃষ্টির কৃষ্টি!

তাং- ০৪/১১/১৯ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।