দন্ত 'ন' না মূর্ধন্য (ণ)
- এস আই তানভী ২৯-০৩-২০২৪

জানি না কেন বারবার
ফিরে আসি শূন্যে
শূন্য থেকে আরো নিচে;
যত চেষ্টা করি নিজেকে নতুন রূপে
দাঁড় করাতে- তত যেনো ;
হারিয়ে ফেলি ছন্দ।

কোন সূত্রে এ জীবন চলে?
কেন পারি না সেই সূত্রের
মূলোৎপাটন করতে?
ব্যর্থতা যেনো রক্তে বাসা বেঁধে নিয়েছে
পরম মমতায়।

তবে কী! এভাবেই চলে যাবে
আয়ুষ্কাল ধুঁকে ধুঁকে?
না কি বেলা শেষে দেখা দিবে
কোন এক নতুন সূর্য?

আবছা আবছা লাগে সব কিছুই
আহা জীবন! তোর রং
বড্ড অচেনাই রয়ে গেলো।
___________
০৫/১১/১৮ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
০৫-১১-২০১৯ ০৭:৪৫ মিঃ

চিনতে পারি না নিজেকে