সবাই আপন
- এ কে সরকার শাওন - পথে-প্রান্তরে ২৫-০৪-২০২৪

লোচনগড়ের মেঠোপথে
সূর্যা ডোবার ক্ষণে;
গুটিকয়েক দেবশিশু
খেলছিল মন-প্রাণে!

দল বেঁধে দু'ভাগ হয়ে
খেলায় মরিয়া দু'দল।
নিষ্পাপ হাসিমুখগুলো
যেন ফুটন্ত শতদল!

ধূলিকণা গায়ে মেখে
তারা খেলছিল বেশ!
বুড়ো হয়ে শিশুমনে
খেলিবার হলো খায়েশ!

যতনা খুশী ওরা আমায় পেয়ে,
দ্বিগুন খুশী আমায় হারিয়ে ;
তাদের খুশীতে আমি মহাখুশী,
খুশীর বহিঃপ্রকাশ ছবি তুলিয়ে!

হারার মাঝে সুখ আছে
যদি তা হয় ভালবাসার জন!
আমার কেউ পর নয়
দেশের সবাই আপন!

লেখার সময়: সোমবার, ০৪ নভেম্বর ২০১৯
লেখার স্থানঃ শাওনাজ, ঢাকা।
প্রকাশিত : মঙ্গলবার, ০৫ নভেম্বর ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।