মেয়েটি কালো ফ্রেমের গোলগাল চশমা পরতো
- মমিনুল হক - নেশা ১১-০৫-২০২৪

মেয়েটি কালো ফ্রেমের গোলগাল চশমা পরতো
মেয়েটি যখন রাস্তা দিয়ে হাঁটতো দেখতাম তাকে
মেয়েটি আমায় দেখে কেমন যেন লাজুক হয়ে যেত
মেয়েটির চশমা কখনো অজান্তে খুলে পরতো মাটিতে
মেয়েটি তখন ভীষণ লজ্জা পেত!
মেয়েটিকে দেখে আমার ভালোলাগা শুরু হলো।

মেয়েটির সাথে তারপর আমার দীর্ঘ দিন দেখা হতো না।

মেয়েটির সাথে এই জন্মে এসেও দেখা হলো
মেয়েটি আমার প্রেমে পরলো কিনা জানি না
মেয়েটি আমায় চিনতে পারলো।
মেয়েটি কিছুদূর গিয়ে ফিরে তাকালো
মেয়েটি আমার চোখে চোখ রেখে মুচকি হেসে দিল
মেয়েটি আজও ভালোবাসি বলল না
মেয়েটি কি তবে ভালোবাসি বলবে?

মেয়েটি তবু আমার ইচ্ছে পূরণে ভালোবাসি বললে;
মেয়েটিকে নিয়ে পাশাপাশি বসে শহর দেখবো রিক্সায় চরে।

মেয়েটি হয়তো বা হ্যাঁ বলবে
মেয়েটি যদিও আমাকে ভুল ভেবে না বলে!

মেয়েটি তবুও ভালো থাকুক;
মেয়েটি আমার ভালোবাসায় ভালো থাকুক!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

shekmominurislam
০৫-১১-২০১৯ ১৯:১৮ মিঃ

মেয়েটি কালো ফ্রেমের গোলগাল চশমা পরতো