সেই দিনগুলি
- এ কে সরকার শাওন - প্রান্তিক-প্রান্তরে ১৯-০৪-২০২৪

সেই দিনগুলি
কতনা স্বপ্নময় ছিল
আহা সেই দিনগুলি;
অক্ষেপে মরি নিশিদিন,
কত দ্রুত গেছে চলি!

দল বেঁধে ছুটেছি
টগবগে উল্কার বেগে,
রাগ, অনুরাগ আর
গভীর আবেগে!

দাবড়ে বেড়িয়েছি
নীলে-ভুতলে-অচলে!
গড়াগড়ি খেয়েছি কত
পতেঙ্গায় সাগরের জলে!

ফ্যালকনের চোখে
যা দেখেছি সব,
হৃদয়ের ক্যানভাসে
আছে অনুভব!

ঘুরাঘুরি আড্ডায়
ধুমধামে কেটেছে সময়!
উৎসবের ছোঁয়ায় রুমটা
ছিল আনন্দময়!

তিন দশক পরেও আজ
কত কথা পড়ে মনে!
কে কোথায় ছুটছে
পোড়া জীবনের টানে!

চতুর্দশের সবই রত্ন,
ধনে-মানে গুনে-বেগুনে!
ফিক করে হেসে ফেলি
দুষ্টামি পড়লে মনে!

কেহ কেহ সব ছেড়ে;
নিয়েছে পরপারে ঠাঁই!
তাদের হাসিমাখা মুখখানা
আজো ভুলি নাই!

সব সাথী সুখে থাকুক,
যাক যেখানেই যতদূরে!
সবাইকে মিনতি করি
বন্ধুত্ব রেখো ধরে!

উৎসর্গঃ বাংলাদেশ বিমান বাহিনীর চতুর্দশ দল!
লেখার সময়: বৃহঃস্পতিবার, ০৭ নভেম্বর ২০১৯
লেখার স্থানঃ শাওনাজ, ঢাকা।
প্রকাশিত : বৃহঃস্পতিবার, ০৭ নভেম্বর ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।