আহা নির্বাচন
- এস আই তানভী ২৪-০৪-২০২৪

এখন আর ঝড় উঠে না
আগের মতো, হাটে-বাজারে
ছোট বড় হোটেলে
চায়ের কাপে, মোড়ের দোকানে
কিংবা পাড়া-মোহল্লার তিন মাথায়
অথচ; সামনেই নির্বাচন।

নির্বাচন! কোথাও নেই কোন মিছিল
পাড়ার ছেলেরাও করে না
রাত জেগে হইহুল্লোড়
শহরও কেঁপে উঠে না
একি ছেলে খেলা! ভেবেই
ঘুমিয়ে আছে সাধারণ জনগণ।

নির্বাচন, তুমি কি অজানা ভয়ের পেরেক
জনতার মনে দিয়েছো গেঁথে
না কি আগাম ফলাফল
দিয়েছো জানিয়ে, বিস্ময়ের ঘোর
কাটে না আমার, তার মাঝে শুনি
খুঁড়িয়ে চলে সংলাপের ঘুঙ্গুর।
------------------------
০৭/১১/১৮ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
০৮-১১-২০১৯ ১৩:৫৮ মিঃ

আহা নির্বাচন