অভিমান
- এ কে সরকার শাওন - নিরব কথপোকথন ২৫-০৪-২০২৪

গ্রন্থিকগণ কহে
যে সহে সে রহে;
আমি শুধু সয়েই গেলাম;
বিনিময়ে কত কি পেলাম!

অভিযোগ নেই বিধাতা,
অনুযোগ নেই কারো প্রতি!
দাবী নেই নেই অনুরোধ,
সব সব আমারই অসঙ্গতি!

বুকের কষ্টটাকে দাতে চেপে,
হাসির রেখায় দুঃখটাকে ঢেকে
নিরবে নিভৃত্যে চলেই গেলাম;
বিপরীত দিকে!

আজ সময় তোমার।
তোমার সুখ বসন্তকাল,
অটুট থাকুক চিরকাল,
আমার তরে শুধু হাহাকার,
অনন্ত বর্ষাকাল।

সুখী হও, সুখে থাকো,
সুখের পৃথিবী হোক তোমার!
সব আঁধার ঘিরে থাকুক
আমার চারিধার!

২ নভেম্বর ২০১৮
সজনী পার্ক, হাট সিংহারদহ, নাটোর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।