ধূর্ত দানব
- উত্তম চক্রবর্তী ২০-০৪-২০২৪

শৃগালের মতো ধূর্ত দানব
সিংহের ন্যায় বলবান,
চারদিকে কারা ওত পেতে রয়
অনাড়ম্বরী- অপমান!

লাভের হিসেবে দারুণ প্রবল
বিন্দু মাত্র নেই ছাড়,
আশার যাতনা দিয়ে যায় তারা
হয়রানি বাদী- ছারখার!

বিঘ্ন বিনাশী শোষণে আসীন
রক্ষা কারিণী নাই তবে,
রুগ্ন মায়ের শুশ্রূষা তাই
করবে কে আর এই ভবে?

তাং- ০৮/১১/১৯ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।