ভালবাসা হচ্ছে
- মনোহর মিলন // MONOHAR MILON - মেঘের আড়ালে চাঁদ ২৫-০৪-২০২৪

ভালবাসা হচ্ছে এক কথায় অদৃশ্য, অথচ সচ্ছতায় তৈরি এক বস্তু, যা শ্রদ্ধা, আবেগ, সহানুভুতি, স্নেহ, বিশ্বাস এর সমন্বয়ে তৈরি। তবে এই পাচটি ভিত্তির ভেতরে একটি অন্যটির চেয়ে বেশি সত্যরুপে প্রকাশিত হতে পারে সময়, ব্যক্তি ও অবস্থানের ভিন্নতায়। প্রেম কি দুঃখ পাওয়ার অপর নাম ?প্রেম কি ব্যথায় ভরা বেদনা বিধুর এক আসমান ?প্রেম কি শোকাতুরে হৃদয়ের আকুতি ?প্রেম কি বেদনায় কাটানো কোন এক রাত্রী ?প্রেম কি অথৈই সাগরের উত্তাল ঢেউ ?প্রেম কি হৃদয় – হৃদয় দোটানা যুদ্ধের যোদ্ধা কেউ ? প্রেম কি শরৎতের কষ্টের নায়ক দেবদাস ?প্রেম কি রবীঠাকুরের সেই চন্ডীদাস ?প্রেম কি বৃষ্টি ভেজা রোদেলা দুপুরের মরিচিকা ?প্রেম কি বিষে জর্জরিত ভরা ফাগুনের কান্না ? প্রেম কি প্রভাতে শিশিরের আনমনে জমে থাকা ?প্রেম কি জয়নুলের তুলিতে ছবি মনীহার আঁকা ? যদি তাই হতো গাছে গাছে ফুলেরা ফুটতো না , জোস্নারা আর জোস্না হয়ে জ্বলত না । পাখির কন্ঠে ঐ মায়াবী গান উঠত না , আর ঝরনারা – ঝরনা হয়ে ঝিরি ঝিরি ঝড়তো না। ম হ মিলন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।