এখন আর দেখা হয় না
- মনোহর মিলন // MONOHAR MILON - মেঘের আড়ালে চাঁদ ২৩-০৪-২০২৪

এখন আর দেখা হয় না দেয়ালের ঐ পাশে, যেখানে তুমি তাকিয়ে ছিলে মিথ্যে ভালোবেসে। দেওয়া হয়না কাচের চুড়ি হয় যখন সেই সন্ধ্যা, তোমার এই স্বার্থের মুখে ফুটেনা রজণীগন্ধ্যা। লেখা হয় না পদ্ম চিঠি আত্নার অক্ষর লিখে, যে দিন তুমি দিয়েছ পা অচিন সুখের দিকে। আরেকটা বার আসবে তুমি পাখনায় করে ভর, হয়তো সেদিন থাকবো না আর তোমার থাকবে জ্বর। ভেজা থাকবে দুচোখ তোমার ছলছল করবে জলে তোমায় কত মায়া করতাম ভাসবে মনের তলে। একদিন তো মরেই যাবে কেনো করলে বায়না, পিছুটানে সেই পথে দাড়াই এখন আর দেখা হয় না। আজ যেমনি শুন্য হাতে করছো আমায় পর, পাশাপাশি করবো বসত আসলে আপন ঘর। পবিত্র প্রেম করলে হেলা তবু স্বার্থের কারণে মন পুড়ানো বিচার দিবো সেই হাশরে ময়দানে। দৃষ্টি দিয়ে সৃষ্টি হবে জন্মাবে নতুন তীথি ভালোবাসা ফিরে পাবো তুমিই হবে সাথী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।