নুর হোসেন স্মরণে
- এস আই তানভী ২০-০৪-২০২৪

নির্বাচিত সরকার দেশ চালায়
তবুও 'গণতন্ত্র, গণতন্ত্র' বলে
গলা ফাটাই
গণতান্ত্রিক সরকারের বিরুদ্ধে
গণতন্ত্রের জন্য স্লোগান তুলি,
সরকারের কোন কাজ মনমত না হলে
নির্বাচিত সরকারকেই বলি- স্বৈরশাসক!

অথচ; নিজেই জানি না
গণতন্ত্রের ইতিহাস, এদেশের গণতন্ত্র
কোন দিন পেলো মুক্তি?
কত গ্যালন রক্ত আর ক'টা
তাজা প্রাণের দানে পেয়েছি গণতন্ত্র?

আমরা এমনি নিমোক হারাম
নিজের স্বার্থে সব কিছু ভুলে যাই সহসাই
হে বীর, অসীম সাহসী নুর হোসেন
তোমার কাছে ক্ষমা চাওয়ারও
সৎসাহস হারিয়ে ফেলেছি------
-------------------
১০/১১/১৮ইং

উৎসর্গঃ শহীদ নুর হোসেন

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
১০-১১-২০১৯ ১১:৩৬ মিঃ

আজ নুর হোসেন দিবস