তুচ্ছ প্রাণের আদিখ্যেতা ৪৯
- অনির্বাণ মিত্র চৌধুরী ২৬-০৪-২০২৪

কতকাল হয়নি কথা; মনে অভিমানী মেঘ
মন গহীনে নিগূঢ় ব্যথা, নিকষ হিম আবেগ।
কেন মিছে সরে থাকো, স্বপ্নেও আসো না
ভালোবাসার জোয়ার এনে হৃদয়ে ভাসো না।

কতকাল ছোঁয় নি আঙুল তোমার কোমল ঠোঁট
চাতকী মন বড্ড ব্যাকুল; হৃদয় জুড়ে চোট।
কেন তুমি দাও না দেখা, স্পর্শও মাখো না
ভালোবাসার রঙ-তুলিতে আকাশ আঁকো না।

কতকাল প্রাণ দোলে নি তোমার দীঘল কেশে
বাউলা মন গান ধরে নি নিখাঁদ ভালোবেসে।
কেন তুমি অন্য সুরে, আমায় পড়ো না
শূন্যতার এই হৃদয়পুরে বসতি গড়ো না।

চোখে রাখো দু'চোখ, মনে মনে কথা হোক
অভিমানের মেঘ ভেঙে প্রেমের বৃষ্টি হোক।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।