মহৎ প্রাণ
- উত্তম চক্রবর্তী ২৯-০৩-২০২৪

তারা শুধু দিতে আসে
যারা হয় এ ধরায় মহৎ প্রাণ!
কি পায়নি? রাখেনা হিসেব,
সর্বোচ্চ উজাড় করে- এই সেই বেশ!

সেরাদের সেরা হয় নিজেকে বিলিয়ে,
তবু বলে, কিছুই হলো না এই জনমে!
কতো কি দেওয়ার আছে!
কাকে বলি?এই জীবন শুধুই মিছে!

মহানের কতো- নিবেদন!
অমূল্য ভাণ্ডারে সব পূর্ণতা অর্জন।
নিঃশব্দে নীরবে কোন আজানায়?
নিজেকে বিজিত করে শুধু চলে যায়,
অগণিত ভালোবাসায় সিক্ত হয় শেষে!

তাং- ১১/১১/১৯ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।