মন্দবাগ
- উত্তম চক্রবর্তী ২৫-০৪-২০২৪

কেউ বলে এর ভুল
তুমি বলো এই কূল,
কার ভুলে ভুল হলো
খতিয়ে দেখি-তো চলো!

দুর্ভাগ্য বশত পাছে
বিপদের কি হাত-পা আছে?
এটা ওটা কথা নয়
কপালে যা ছিল, তা-ঘটে নিশ্চয়!

উপরের ইচ্ছে হলে
বেখেয়ালে মন চলে।
ভাবনারা লীন হয় অন্য কোথা তার
যবনিকা খেলা করে নিমিষেই সার!

এভাবে হবার নয়
প্রেম ভালোবাসা শুধু হলো পরাজয়।
বিগলিত দেহ আর লালিত ঐ স্বপ্ন
ক্ষণিক্ষের আত্মাহুতি পরাভবে মগ্ন!

লোক মুখে কতো কথা
কে বুঝে ব্যথির ব্যথা?
যে জন চলেছে দূরে
ফিরে কি পাবে-গো কুঁড়ে!

কারো ভুল হওয়ার নয়
যদি থাকে দ্বিধা ভয়,
সকল্প সংযত মন
করে সব নিবারণ!

তাং- ১২/১১/১৯ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।