অবাক কসবা
- উত্তম চক্রবর্তী ২০-০৪-২০২৪

কালো মেঘে ঢেকে গেল মধ্যরাত!
ঘুমন্ত নগর গ্রাম,
কেউ জানে না কি হতে চলেছে
কেউ কেউ জীবিকার সন্ধানে যাত্রা।
ট্রেনে সব যাত্রী অচেতন,
সংঘর্ষের মহাশব্দে অবাক কসবা!
ঘুমন্ত পলাশ বকুল চৈতন্যে হাহাকার,
কি হলো বুঝতে না বুঝতেই নিথর দেহ!
শান্ত জনপদ কলরবে ভরে গেল,
সবাই এল
কেউ চিরতরে ছেড়ে গেল!
সময়ের এক ক্ষুদ্র অংশ ব্যবধান মাত্র
ইতিহাস হয়ে দেখা দিল!

তাং- ১৩/১১/১৯ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।