নিশ্চিহ্ন হবো শেষে
- এ কে সরকার শাওন - আপন-ছায়া ২৯-০৩-২০২৪

স্রোতস্বিনী নদীর মত
উন্মত্ত হয়ে চলছি নিরবধি!
সাথে নিতে পারি বন্ধু তোমায়,
হাতটি বাড়াও যদি!

সমান তালে সন্মুখে চলবো,
নয় অতীত নিয়ে কাঁদা!
গন্তব্যের পথে এগুতেই হবে
যতই আসুক বাঁধা!

ভাঙ্গনের নেশায় যদিও মত্ত
গড়ি কিন্তু বালুচর!
আপন নামের তাপন ছেড়ে,
গড়ে যাবো খেলাঘর!

যাবার বেলায় মুছে দিব
অতীত জনপদে চলার ছাপ!
মান আভিমান শিকেয় তুলে
পার হবো প্রতিটি ধাপ!

ভাঙ্গা গড়া পুতুল খেলা
খেলবো হেসে হেসে!
মোহনায় গিয়ে বিলীন হবো,
নিশ্চিহ্ন হবো শেষে!

উৎসর্গঃ কবি গুলকেতিন আহমেদ
শাওনাজ, ঢাকা।
১৩ নভেম্বর ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।