বাবাকে হারাতে চাই না
- এস আই তানভী ২৫-০৪-২০২৪

যখন তুমি এখনো, এই বয়সেও!
আমাকে নিয়ে হাহুতাশ করে যাও
দিবারাত্র ভাবো- আমার বড় ছেলেটার
এখনো কিছু হলো না
ভালো কোন চাকরী পেলো না, শেষে
মেকানিক জীবন নিয়ে হেসে খেলে
যেটুকু রোজগার করে- সব তো দিনেই শেষ
দেনাও বেড়ে যায় দিনে দিনে---
ওর কি হবে? দুটো ছেলে-মেয়েকে নিয়ে
কোন পথে ঠাঁই নেবে!

তখন, তোমার মুখখানি দেখে খুব
খুব মায়া হয় বাবা, আর;
এও জানি, শুধু আমি একা নই-
তোমার ছোট ছেলে আর একমাত্র মেয়েটা
তারাও ডুবে রয় তোমার ভাবনার দরিয়ায়।

বাবা, আমাদের ভাবনাটা কি জানো?
তোমাকে যেনো না হারাই
রাত ফুরাবার আগে।
--------------------
১৬/১১/১৮ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
১৬-১১-২০১৯ ১৬:১৩ মিঃ

বাবার কাছে খোলা চিঠি-২