অমর প্রেম
- হাসান আল মাহদী ২০-০৫-২০২৪

ওগো প্রেয়সী!
যখন আমার কফিন কাধে করে
নিয়ে যাবে সাথীরা,
তখন তুমি এটা ভেবোনা-
আমি এ পৃথিবী থেকে হারিয়ে যাচ্ছি!
দু'নয়নে অশ্রু জড়িয়েও না,
মুষড়ে যেওনা গভীর অবসাদে।
আমি কোথাও যাচ্ছি না,
আমি কেবল পৌঁছে যাচ্ছি অনন্ত প্রেমে।

কিভাবে শেষ হয় কিংবা হবে -
যখন সূর্য অস্ত যায় আবার চাঁদ ডুবে?
মনে হবে বোধহয় এখানেই শেষ,
অথচ সেটা অনেকটা সূর্য উদয়ের মত,
বরং নতুন একটা সুপ্রভাত।
যখনই আমাকে ঢেকে দেয়া হবে-
ঠিক তখনই তোমার আত্মা মুক্তি পাবে।
চূর্ণ হবে, ছিন্ন হবে জীবনের সব আশা,
তুষারে ঢেকে যাবে ভালবাসা কিছুকাল।

প্রেয়সী তুমি কি কখনো দেখছো
সাগরের পানি শুকিয়ে গেছে,
কিংবা ঝর্ণার পানি বিলীন হয়েছে?
তাহলে তুমি কেন সন্দেহ করো-
মানুষ নামের একটা আত্মা জাগবে না,
কেন ভুলে যাও প্রেম অমর হবেনা।
শুধু কিছুকাল অদৃশ্য হবে,
ফের জেগে উঠবে ভিসুভিয়াসের মত।
তোমার আমার ভালবাসা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।