ভিন্নতা
- উত্তম চক্রবর্তী ১৬-০৪-২০২৪

মানুষে মানুষে
কতো ভেদাভেদ
এদিক-ওদিক সবখানে,
দিকে দিকে আজ
বয়ে চলে সব
সাম্যবাদ তার অবসানে!

চন্দ্র-সূর্য
আলো দিয়ে যায়
নিরবধি যেন ধরণী পারে,
বায়ু বয়ে চলে
শান্ত কাননে
তোয়াক্কা কার- ধার ধারে?

প্রকৃতি সবারে
সমান ধারণ
করে নিজ হাতে পালন তার,
সেরা প্রাণী যারা
করে না পালন
শিক্ষা-দীক্ষা অপার যার!


তাং- ২২/১১/১৯ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।