চাঁদ আর আমি
- এস আই তানভী ২৬-০৪-২০২৪

এই কথা কে শুনবে!
হঠাৎ চাঁদটার দিকে তাকাতেই
মনের আকাশ যেন ভেঙ্গে গেলো।

সেও তো আমার মতো একা; জন্ম থেকেই
আমি আমার জন্ম থেকে আর সে?
সে তার জন্ম থেকে; শুধু
দুজনের একাকিত্বে বয়সে কিছু ফারাক।

তবে শুনেছি, চাঁদের আঙিনায় কোন এক বুড়ি
বসে আছে, বসে থাকে------
আমার মনের আঙিনায় অনেকে থেকেও
কেউ থাকে না, কেউ ডাকে না, কেউ খুঁজে না
কেউ বুঝে না আমাকে, কেউ শোনে না
আমার কথা-ব্যথা, কেউ চিনতেও
পারলো না এই আমাকে
চাঁদের চেয়ে এখানেও আমার অনেক দূরত্ব।

আজ খুব ইচ্ছে করে-
চাঁদটাই যদি জীবন-মরনে বন্ধু হতো!
----------------------
২২/১১/১৮ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
২৩-১১-২০১৯ ১২:১১ মিঃ

আজ খুব ইচ্ছে করে-
চাঁদটাই যদি জীবন-মরনে বন্ধু হতো!