তুমি সুখের আলোড়ন
- এস আই তানভী ২৩-০৪-২০২৪

তোমার কানের দুল! পুং-পাপিয়ার ফুল
শিশিরে সিক্ত গোলাপ রং গালে মেশা
আমি ক্লান্ত প্রাণ এক, জীবন ছিন্নমূল
তোমাকে দেখে কেটে গেছে জীবন- কুয়াশা।

বারবার, হাজার বার দেখি তোমার মুখ
ওই মুখেই লুকিয়ে আছে অঢেল সুখ
তোমার হাসিতে দুঃখগুলো আমার হয় যে নিরব।

দেখেছিলাম, মৃদু বাতাসে কাশ ফুলের দোলা
নদী কিংবা সাগরের শান্ত-অশান্ত ঢেউ
ঝর্ণা হতে জল পড়া- মিটায় নি মনের জ্বালা
পাইনি খুঁজে হৃদয় বাগানে একটিও মৌ।।

তোমাকে দেখে মন- ভূমি খুশির বর্ষণে ভিজেছে
অনেক কিছুই পেয়েছি আমি তোমার মাঝে
গোপনে মনে সুখের বীণা বাজে।।

তোমাকে দেখে পেলাম যেনো_
আমার মাঝে নতুন এক প্রাণের সন্ধান
তোমার কাছে এলেই নিশ্বাসে মিশে স্বর্গ-ঘ্রাণ
কণ্ঠ যেনো তোমার দোয়েল, শ্যামার গান।।

তুমি সুখের প্রতীক, জীবনে সুখের আলোড়ন
আমার হৃদয়ের গভীরে তুমিই গুপ্তধন।।
----------------
২৫/০৬/১৭ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
২৩-১১-২০১৯ ২০:৩৯ মিঃ

ডায়েরি থেকে