সত্যিকার জয়
- উত্তম চক্রবর্তী ২৪-০৪-২০২৪

সুখ গুলো ভালোবাসা দেয় বলে খুব খুশি থাকো!
সুখের পিছনে ছুটে নেহায়েত সব নর কুল,
বিজয় নিশান নিয়ে কতো খেলা এ এক জনমে।
দুঃখগুলো শুধু ভাবে, কেউ নেই যেন তার দলে!
ভালোবাসা সে-ও দেয় নির্দ্বিধায়, কষ্টপূর্ণ জয়ে,
বিলাপের সুখ ভুক্তভোগী বুঝে! এক মহাসুখ।
আনন্দ ধারায় ডুবে নির্জনতা খুঁজে নেয় কেউ,
পাহাড় চূড়ায় উঠে দৃশ্য পটে মুগ্ধ হয়ে পড়ে।
সেখানেও সুখ আছে? নাকি বন্য শুয়োরের ভয়,
খাদ ছাড়া সোনা হয়? সুখ-দুঃখে সত্যিকার জয়।

তাং- ২৪/১১/১৯ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।