তোমার তুষ্টির তরে
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - জলধারা ২৪-০৪-২০২৪

ফুল বাগানে প্রস্ফুটিত গোলাপ-রজনীগন্ধ্যা
সুরভী ছড়ায় আপনমনে তোমার নিমিত্তে।

তরু শাখে বসে ঐ বিহঙ্গ
কন্ঠ ছেড়ে গায় যত গান
সবই তোমার আনন্দের তরে নিবেদিত।

কোমল বায়ু শন শন রবে
তোমায় ছুঁয়ে যায় ইচ্ছেমতো অবিরত
শুধু তোমার কোমলতার প্রয়োজনে।

শিশির ভেজা দুর্বাঘাসের ওপর
উড়ে যাচ্ছে লাল নীল প্রজাপতি
তোমার আঁখির তৃপ্তিতে সদা সে জাগ্রত।

প্রকৃতিতে বর্তমান অপার উপাদান
আপনমনে সবাই নিয়োজিত ব্যস্ত অবিরত
বুঝিবা শুধু তোমায় তুষ্টিতে সারাক্ষণ।
১৫.১২.২০০৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।