আজও তোমাকে চায় মন
- এস আই তানভী ২৫-০৪-২০২৪

কতটা সুখে আছো, জানতে ইচ্ছে করে
মরে এ অন্তর কেঁদে কেঁদে
ভেবে ভেবে ক্লান্ত আমি
মরুভূমি এ জীবন
মন, তবুও চায় তোমাকে
আমাকে ছেড়ে যদিও আছো বহুদূরে।।

কত দিন হলো, ভুলে আছো আমাকে
তোমাকে ভুলতে এখনো পারি না,
জানি না, কেন আমার হৃদয়াকাশে
ভেসে তুমি আসো বারবার?
ঘর বাড়ী ছেড়ে আমি বাউল
পাগল মনটা তবু চায় তোমাকে।।

নতুন প্রেমে, সুখে আছো মগ্ন
স্বপ্ন! সব দিয়েছি কবর,
ঝড় যদিও উঠেছিলো বুকে
মনকে দিয়েছি শত সান্ত্বনা,
যন্ত্রণা তবু কমেনি বিন্দু পরিমাণ।
ভীষণ দুঃখে আজ আমি ধন্য।।

বহুদূরে আছো তুমি আমাকে ছেড়ে
পরঘরে আপন আনন্দে
ছন্দে আমি নেই, আমাকে একা ফেলে
চলে গেছো, ফিরে আর আসবে না
আনমনা মনটা তবুও তোমাকে চায়
ভালোবাসায় মগ্ন মন আজও তোমার তরে।।
-----------------------
১৬/০১/২০০৫ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
২৬-১১-২০১৯ ১৪:৪৩ মিঃ

ডায়েরি থেকে