মসি শক্তি
- উত্তম চক্রবর্তী ১৯-০৪-২০২৪

রবি যেমন কিরণ দানে আলোকিত করে,
অনিয়মে কবির কলম শক্ত হাতে লড়ে।
ছন্দে ছন্দে কাব্য গাঁথে নানা শব্দ জুড়ে,
বিন্দু বিন্দু জলে যেন মহা সিন্ধু পুরে।
সৎ সাহসে লিখে চলে বিবেক বুদ্ধি মেনে,
অনৌচিত্য উঠে আসে কলম সাথী হেনে!
সমাজ দর্পণ তারই কাছে সত্য ন্যায়ের প্রতীক,
দায়বদ্ধতায় ছুটে চলে বিনির্মানে সঠিক!
দেশ রক্ষার্থে মগ্ন সৈনিক জীবন বাজি রেখে,
অসির থেকে মসির শক্তি যাক না সমাজ ঢেকে।

তাং- ০৭/০৯/১৯ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।