তাতে ওদের কী
- এস আই তানভী ২৯-০৩-২০২৪

ওরা থাকে সুরক্ষিত স্থানে
রাজপথে চলে রক্তাক্ত দোল খেলা
নিরালা থেকে মানুষ খেকোরা ককটেল ছোড়ে
নির্বোধ জনগণ মৃত্যুকে মিত্র ভাবে
অবুঝ ভাই আমার হয় পুলিশের গুলির খোরাক
সীমান্ত ছেড়ে বিজিবি ভায়েরা আসে এগিয়ে
তারাও পায়না রেহাই ।

জীবীকার তাড়নায় ছুটে চলা আমার কাকু,
ট্যাক্সি চালক পেট্রোল বোমার আঘাতে
ঝলসে গিয়ে বার্ন ইউনিটে শোয়ে শোয়ে ভাবে
এটা কি বাংলাদেশ না কি আফগানিস্থান ?

ওরা থাকে সুরক্ষিত স্থানে ।
সবকিছু মিলে কিছুই হয়না
শুধু হাজারও সংবাদপত্রে ঠাঁই হয়
"বিচিত্র ঘটনা" শিরোনামে আর
আমার মতো অপদার্থ সেসব চোখ মেলে দেখে।

ওরা থাকে সুরক্ষিত স্থানে
অকাতরে মরে মূর্খ জনগণ ।
-------------------
২৭/১১/১৩ইং
বসুন্দিয়া মোড়, যশোর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
২৭-১১-২০১৯ ১০:৩৪ মিঃ

ওরা থাকে সুরক্ষিত স্থানে
অকাতরে মরে মূর্খ জনগণ ।