জীবন প্রিয়া
- এস আই তানভী ২৫-০৪-২০২৪

দিনের শেষে সন্ধ্যার আগমন
ঘর মুখো আমি, ক্লান্ত মন
রাস্তার দু ধারে কালো কালো বাঁশবন
মুছে যায় ধীরে ধীরে আলোর নিশান,
মাঝ পথে এসে ভাবি- আর কত দূর?
আর পারছি না, বড্ড ক্লান্ত, কাতর।।

তবুও যেতে হবে সেই ঠিকানায়
এক থালা সুখ নিয়ে বসে আছে যেথায়-
আমার জীবন প্রিয়া, যার কোমল হাতে
অথৈ সুখ-সোহাগ, প্রেম আছে লেপে।।

কপালের ঘাম আঁচলে মুছে নেবার জন্য
যে আনমনা, ছটফট করে হয় ধন্য,
যার কোলে মাথা রেখে স্বপন দেখি
সুখের নতুন পৃথিবী আঁকি,
যার স্পর্শ, দেহের ঘ্রাণ
বলবান করে বিধুরা প্রাণ,
যাকে দেখে ভুলে যাই সব ক্লান্ততা
ভুলে যাই সব ব্যর্থতা, যন্ত্রণার কথা,
যাকে দেখে খুঁজে পাই নতুন পৃথিবী
সে আমার জীবন প্রিয়া, আমরণ সাথী।
-----------------------
২৭/০৫/২০০৭ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
২৭-১১-২০১৯ ১২:৪৯ মিঃ

যাকে দেখে খুঁজে পাই নতুন পৃথিবী