অসময়ে
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বিবিধ দুঃখ আর হতাশার কাব‌্য ২৫-০৪-২০২৪

লিখে রাখা দুঃখের ইতিহাস
জীবনজুড়ে কান্নার বসবাস
এই আমার জীবন কিম্বা তোমার
এই নিয়েই সারাবেলা চাষবাস।

দেখেছি ফুটপাতে শিশু অনাহারি
অথবা কত জীবন-যৌবন রাস্তায়
ঐ তাদের কথাই জীর্ণ ইতিহাস
লিখে রাখি আমি ব্যর্থ ব্যস্ততায়।

হয়ত সবই ব্যর্থ হচ্ছে কিম্বা হবে
তবুও নোংরা রাজনীতির গ্যাড়াকলে
কেউ কারো নয় এই নীরব অসময়ে
খেয়ালি আমি বলছি আপনার খেয়ালে।

আমার দৃষ্টি অথবা অন্য কারো সমব্যথী
ভালো লাগলে ভালো না লাগলেও ভালো
আমি বলছি জীবনের দুঃখের ইতিহাস
আমার কিম্বা তোমার ভালো-মন্দ সাদা কালো।
১৫.০৮.২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।