ঝরা পাতার গান
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বিবিধ দুঃখ আর হতাশার কাব‌্য ২০-০৪-২০২৪

শুকনো পাপড়ীর ন্যায় আশাগুলো
অবিরত আপনমনে ঝরে পরে
ঝরা পাতার মতো ধূলোয় পরে থাকে
আমার পুরানো হয়ে যাওয়া স্বপ্নগুলো।

স্রোতের পর স্রোত ভেঙ্গে নদী বয়ে চলে
সেরুপ আশাগুলোও চলতে চলতে হারিয়ে যায়
খুঁজে পাওয়া যায় না আর জীর্ণ স্বপ্নগুলোকে
অজান্তেই সে আশ্রয় করে নেয় মগজের ডাস্টবিনে।

চাওয়া-পাওয়ার বসবাস দুই মেরুতে
সেতুবন্ধন গড়ে না তারা আর কিছুতেই
না পাওয়ার বেদনা জমেছে হৃদয়ে
হৃদয় কেঁদে ফেরে অবিরল বিষাদে।
১৪.১১.২০০৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।