সায়াহ্নে একা
- অরিফুর রহমান কাজল ২৫-০৪-২০২৪

সায়হ্নের বীণকার, বেহাগের বিষন্নতা,
মৌন দিবসের বৃষ্টি ভেজা বিষ পিঁপড়ে,
আর আমি ।
মন নেই, নির্বিকার, নেই প্রতিবন্ধকতা,
নিশ্চল বসে আছি প্রকৃতির ভারসাম্যে,
শুধু আমি ।
রোয়া ঝরা কদমের বোঁটা, স্বর্ণলতা,
মোন দিবসের বৃষ্টি ভেজা হুতোম পেঁচা,
আর আমি ।
তবু নেই নিঃসর্গের সঙ্গী, নেই উদারতা,
সায়াহ্নের কামনা-বাসনাহীন প্রক্ষাপটে
শুধু আমি ।
পরিত্যাক্ত জীবনের মূক অভিনেতা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।