আহ্বান
- এস আই তানভী ২৫-০৪-২০২৪

কারে করি অনুরোধ!?
দেখি, সবাই যেনো নির্বোধ ।

তবুও বলি, ওরে ভাই বিজিবি-
আজ কেন তুমি রাজপথে ?
সীমান্ত রক্ষার ভার দিয়াছো কার হাতে ?

ওরে ভাই পুলিশ-
কেন চালাও নির্বিচারে গুলি ?
উড়ে যে যায় তোমারই ভাইয়ের মাথা খুলি ।

ওরে ভাই সেনাবাহিনী-
এখনো কেন বসে ঘরের কোণে ?
দেখো, মানুষ খেকো মাকড়াশা রক্ত দিয়ে
হাজার জাল বোনে ।

ওরে ভাই তরুণ-
কেন হুজুগে নিয়েছো পক্ষ ?
যদি দেশকে ভালো বাসো তবে হও নিরপক্ষ ।

ভেবে দেখো-
আমরা কেন করবো আমাদেরই খুন ?
আমরা কোন না কোন সুতোঁয়
একে অপরের ভাই-বোন, আপনজন ।
এসো সকলে গাই এই গান
অচিরেই হোক এই রক্ত খেলার অবসান।
---------------------
২৯/১১/১৩ইং

#ডায়েরি_থেকে

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
৩০-১১-২০১৯ ১৪:২৪ মিঃ

২০১৩ সালে গোটা দেশ যখন অস্থির সময় পার করছিল; তখন লিখেছিলাম..... 'আহ্বান'