শত্রুর সাথে বসবাস
- এ কে সরকার শাওন - প্রণয়-প্রলাপ ২৮-০৩-২০২৪

তাঁর সুতীব্র জ্বালাময়ী ভাষণ
শুনতে শুনতে আমি ক্লান্ত!
সকালে সাঁঝে দিনভর কাজে
তাঁর সে ভাষণ অফুরন্ত!



কবিতায় বাঁধা গানে বাঁধা
বাঁধা চিন্তা চেতনায়!
ভাবনার রাজ্যের নেই সীমা
তাঁকে কে বোঝাবে হায়!



তোষণের সে ছায়া না মাড়ায়,
আচারের মালা সুদীর্ঘ হয়!
তাঁর অত্যাচারে জীবন ওষ্ঠাগত
বেঁচে থাকাই এখন সংশয়!



শেষ পর্যন্ত আমায় নিয়ে যায়
মনোরোগ বিশেষজ্ঞের কাছে!
মনের মাঝে উথালপাতাল
সব বলতে হবে দেদারছে!



তিন অক্ষরের বিশেষ নাম
মুখে আনতে চরম নিষেধ!
কবিতার বইয়ে উৎসর্গে এলে
হয়ে যাবে ভেদাভেদ!



একটি বিশেষ মগের কথা
বললে হয় সে রেগে আগুন!
আবার যদি বলি সে কথা
বলে সে আমায় করবে খুন!



এমন শত্রুর সাথে বসবাস
সুদীর্ঘ তিন দশক চিরকাল!
তাঁর ভালবাসার ছোবলে
আমি প্রতিদিন হই নাকাল!



লেখার সময়: রবিবার, ২৯ ডিসেম্বর ২০১৯
লেখার স্থানঃ শাওনাজ, ঢাকা।
প্রকাশিত : রবিবার, ০১ ডিসেম্বর ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।