স্বাগতম
- উত্তম চক্রবর্তী ১৯-০৪-২০২৪

হে অতিথি! তোমাকে জানায় স্বাগতম
এই ক্ষুদ্র দীন গৃহে তুমি প্রিয়তম।
জীবনে প্রথম দেখা এই মর্ত্যলোকে
হয়তো আবারো দেখা হবে অন্য দিকে।
কতো কেউ আসে যায় যারা পরিচিত
স্বভাবসুলভ হয় তারা প্রত্যাশিত।
কল্পনার আকাশেও দেখেছি তোমায়
কতোভাবে অবয়বে এঁকেছি সেথায়।
কখনো শ্যামল রূপে কখনো-বা গৌর
কখনো স্থূলাঙ্গ ভাবি কখনো যে সৌর!
সশরীরে দেখি আজ কোথা যেন মিল
সহসাৎ প্রীত হই মোর দ্বারে শীল।
ভাবনা ও বাস্তবতা সাদৃশ্য যেমন
অকারণ উদ্বেগের- হলো সমাপন!

তাং- ০২/১২/১৯ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।