বিশ্বাসে আগুন জ্বলে
- এস আই তানভী ২৯-০৩-২০২৪

হয়তো তুমি ভুলে গেছো; আমি ভুলি নাই
কি করে ভুলেবো? আমি তো আজও হাতরাই
যা চেয়েছো দিতে, বলেছিলে নিজের মুখে
জানি না তুমি ভুলে গেলে কোন সুখে।।

বিশ্বাস ছিলো তোমার প্রতি, আজও রয়েছে গেছে তা
বহু আগ থেকে যদিও তাতে ধরেছিলো ঘুন পোকা।

সেই অবুঝ বেলায় অবুঝের মতো কাঁদতাম যখন
মমতার হাতে মাথা বুলিয়ে দিতে স্বান্তনা-
'এমন দুঃসময় থাকে না বেশি দিন, সবুর করো'
হৃদয়ের ময়দানে এঁকেছিলাম বিশ্বাসের আল্পনা।

আজ, স্পষ্ট করে দেখতে পাই ঘরে বাইরে
তুমি আছো; সেই মমতার হাত আর নাই রে।
আমার সরল বিশ্বাসে আজ আগুন জ্বলে
আমি জ্বলতে থাকি প্রশান্তেরও তলে।
-------------------
৩০/১১/১৮ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
০৪-১২-২০১৯ ১২:৫০ মিঃ

বাবার কাছে খোলা চিঠি - ৫