স্মৃতিটুকু
- উত্তম চক্রবর্তী ২৯-০৩-২০২৪

স্মৃতিপটে লেখা নাম ভোলা কি যায় রে,
দূরে-কাছে যেখানেই মনে পড়ে ভাই রে!
জীবনের বেলাভূমে স্মৃতিটুকু জমা থাক,
এ ধরায় হবে দেখা যেখানেই চলে যাক।

বিজয়ের মাসে আজ
হবে কতো আয়োজন,
স্মৃতির আকাশে তাঁরা
ভেসে যায় অণুক্ষণ।

শহীদের স্মৃতি সৌধে মৌন মন ভেবে যাই,
নয়নের জলে কথা নীরবেই বলে তাই।
দিয়ে প্রাণ বলিদান রেখে যায় চির শোক,
বিজয়ের জয়গান গেয়ে যায় সব লোক।

তাং- ০৫/১২/১৯ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।