তাদের স্মরণে
- উত্তম চক্রবর্তী ২৬-০৪-২০২৪

অনেক কষ্টে বিজয় এনেছি
রাখবো যতন করে,
হারাতে দেবো না স্মৃতির পাতাকে
ঐক্যবদ্ধে ধরে।

ক্রোধানল যত মুছে যাক আজি
মনের গহীন থেকে,
ভালোবেসে সবে গড়বো স্বদেশ
ভেদাভেদ দূরে রেখে।

সোনার বাংলা সোনারই মূল্যে
পেয়েছি আমরা যাকে,
আগলে রাখার শপথ নিয়েছি
চিরদিন ধরে তাকে।

যাদেরই রক্তে এদেশ এসেছে
স্মরণে তাদের রেখে,
আগুয়ান হবো শপথের পথে
চির জাগরূক থেকে।

লাল-সবুজের পতাকা চিহ্ন
দিয়ে গেল যারা সাজ,
বিজয়ের দিনে গায় জয়গান
তাদের স্মরণে আজ।

তাং- ০৬/১২/১৯ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।