বাশীঁওয়ালার কাছে
- এ কে সরকার শাওন - বাশীঁওয়ালা ২৫-০৪-২০২৪

জ্যামের মাঝেতে বিরক্ত,
কাটছে না ক্লান্ত দুপুর!
হঠাৎ বাঁশীর সুমধুর সুর
আমায় নিয়ে গেল বহুদূর!

চালক বললো, "বাশীঁওয়ালা
পিছনে আছে বেশ দূরে;
ওর কাছে যেতে হলে
যেতে হবে বহুদূর ঘুরে!"

তৎক্ষণাৎ বললাম "তুমি যাও ,
আমি আসছি ক্ষণকাল পরে!"
ডজন খানেক গাড়ী ডিঙ্গিয়ে
ছুটিলাম বাশীঁওয়ালার তরে!

বাঁশীর সুর থেমে গিয়েছিল তাই
বাশীঁওয়ালাকে পিছু নিয়ে পাইনি!
সুর থামাতে বিচ্ছেদ জয়ী হলো
সহজ সরল অংকটা মেলেনি!

পৃথিবীটা সুরের খেলা
সুরচ্ছেদে যবনিকাপাত!
সবকিছুতেই বিষাদ ঠেকবে
দিন হয়ে যাবে রাত!

যে বাঁশি বাজে মনের মাঝে
বাশীঁওয়ালা বাজাও মন খুলি!
সুরের টানে মিলন হবে
সে আশায় দিওনা বালি!


শাওনাজ, ঢাকা!
৮ নভেম্বর ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।