আমি থাকবো পলকহীন
- এস আই তানভী ২৯-০৩-২০২৪

যে দৃষ্টি রেখেছি তোমাদের উপর-
যদি রিখটার স্কেলের মাপের বাইরে
ভূমিকম্প হয়, সমুদ্রে জল যদি উঠে যায়
পৃথিবীর সর্বোচ্চ দালানের উপর,
পৃথিবীটা যদি আলোকবর্ষ গতিকে হার মানিয়ে
ঘুরতে থাকে, সূর্যের বারোটা মুখ যদি খোলে যায়
একসাথে- গায়ের চামড়া খসে গলে পড়ে,
জমানো সব পারমাণবিক বোমা একত্রিত করে
কেউ যদি বিস্ফোরণ ঘটায় আর বাতাস হারিয়ে ফেলে
তার উপাদান, শ্বাসকষ্টে লুটিয়ে পড়বো মৃত্তিকার
ধৈর্যশীল বুকে
তবুও, হ্যাঁ তবুও, সত্যি বলছি তবুও
আমি থাকবো পলকহীন
তোমাদের এমন হাসিতে ভরা মুখের দিকে তাকিয়ে
জনম জনম, জীবনের পর অনেক জীবন।
--------------------
১০/১২/১৭ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
১১-১২-২০১৯ ১১:৪১ মিঃ

জনম জনম, জীবনের পর অনেক জীবন।