ক্ষমা করে দিও
- এস আই তানভী ১৯-০৪-২০২৪

হৃদয়ের গভীরে কোন এক কোণে কারো জন্যে
লুকিয়ে আছে প্রেম-ভালোবাসা, আনন্দ-বেদনা-
শুধু কষ্ট পাবো বলে অথবা কষ্টটা সেও পেতে পারে বলে
তার সাথে কথা বলি না বহু দিন ধরে----।
আজ কথা হলো মুঠো ফোনে আটত্রিশ মিনিট তের সেকেন্ড,
সাদা- কালো ক'টা বাক্য বিনিময়, তারপর জীবনের গল্প-----
জানি- অনেক কষ্টের মাঝে থাকে সে, যদিও আছে রাজ প্রাসাদ
নামি- দামী প্রসাধনী, হাত খরচের কাড়ি কাড়ি টাকা, তবুও
সে সুখি নয়, করে চলে শুধু সুখের অভিনয়।

প্রশ্ন- কিভাবে ভালো আছো? উত্তরে এক গাল হেসে, মধু-কণ্ঠে বলে-
( যে হাসি দেখার জন্য একদা অধির হয়ে থাকতাম,
যে কণ্ঠ শুনার জন্য নানান বাহানায় দিনে দু-তিন বার
তার ঘরে যেতাম অন্যের অগোচরে, লুকিয়ে লুকিয়ে)
"ভালো থাকাটা নিজের কাছে- তাই ভালো আছি।"
শুনে অবাক হয়ে যাই, ফোন- লাইনটা কাটার ইচ্ছে করে না
তবুও ছাড়তে হয়---- বন্ধু ভালো থেকো এভাবেই।
'চোখের কোণে যেন না আসে জল, হারিয়ে ফেলো না মনবল
ঠোঁটের কোণে থাকুক মধুর হাসি, হৃদ-মাজারে বাজুক করুণ বাঁশি।
কোন এক সময় সব সুখ ধরা দিবে তোমার কাছে----
ক্ষমা করে দিও, এ কামনা ছাড়া আর কিছুই করার নেই।
-----------------
১২/১২/১৬ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
১২-১২-২০১৯ ০৮:০৬ মিঃ

যে হাসি দেখার জন্য একদা অধির হয়ে থাকতাম,
যে কণ্ঠ শুনার জন্য নানান বাহানায় দিনে দু-তিন বার
তার ঘরে যেতাম অন্যের অগোচরে, লুকিয়ে লুকিয়ে