জিজ্ঞাসা ?
- অরিফুর রহমান কাজল ২৪-০৪-২০২৪

আমি যদি প্রশ্ন করি একটি শিল্পীকে,
একটি ভাষ্কর্য্য শিল্পীকে,
‘এত রূপ দিয়ে এ নগ্ন প্রতিমা প্রতিম
কেন বানালে ? ’
যদি প্রশ্ন করি গানের শিল্পীকে,
‘কি কারণে গেয়ে যাও এত দরদ ঢেলে ? ’
যদি প্রশ্ন করি, ‘হে ছবি শিল্পী
এ শ্যামল ধরা কেন তুলে নিল পটে ? ’
‘হে স্বর্ণকার এত রূপ কেন ঝরালে
কাঁকন দিয়ে রূপসীর হাতে ? ’
‘হে কবি কেন এত আবেগ ? ’
‘হে সাধক এত সাধ কিসে ? ’

শুধু কি কান্না ঝরবে উত্তর দিতে ?
‘এক মুঠো অন্ন ’
প্রশ্ন তোমাকেও করি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।