মহান বিজয় দিবস!
- এস আই তানভী ২৯-০৩-২০২৪

ওরা ক্ষমতার লোভে সিদ্ধান্তে অটল;
রাজপথে আমার ভাইয়ের বুকে পুলিশের বুলেট,
বাবার জন্য দুপুরের খাবার নিয়ে যাওয়া
নয় বছরের ছোট ভাই–
ক্রসফায়ারের শিকার হয়ে হাসপাতালে,
ঔষুধ কিনতে গিয়ে বাবা আর ফিরেনি;
পেট্রল বোমার আঘাতে অগ্নিদগ্ধ হয়ে
ছয় মাসের অন্তস্বত্তা বোনটাও বাঁচলো না।

অকালে স্বামী- সন্তান হারিয়ে মা কাঁদে অবিরত
আর আমি তবুও রাত বারটা এক মিনিটে
একাত্তরের শহীদদের স্মরণে ফুল দিলাম শহীদ মিনারে
বুঝতে চাইনা শহীদদের প্রতি রক্তকণা
আমরাই বৃথা করে ফেলেছি ।

তবুও বলি মহান বিজয় দিবস অমর হোক ।
---------------
১৬/১২/১৩ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
১৬-১২-২০১৯ ১৪:৫৯ মিঃ

তবুও বলি মহান বিজয় দিবস অমর হোক ।