লোভ সামলাবে বলো কবে?
- মাহমুদুল মান্নান তারিফ - নির্বাচিত ২৪-০৪-২০২৪

লোভ সামলাবে বলো কবে?
মাহমুদুল মান্নান তারিফ


উদাসীন আমি আবেগের দূত চাই সকলের ভালো,
কেউকেউ বলে দুশমনি করে মনটা আমার কালো।

সরলগতিতে জীবন আমার আমিতো মানুষ সোজা,
আমার জীবনে অবনতি চেয়ে কেউও রেখেছে রোজা।

আমারতো কেউ দুশমনও না সবারে আপন ভাবি,
রাহমানে কেউ শাপ না দিওরে সকলের কাছে দাবি।

যদি করি ভুল সরাসরি ভাই আমারে বলেও দিও,
আমার নিকট থাকলে পাওনা স্মরণ করেও নিও।

যবে আমি হবো টাকারকুমির দাবিও চালাবে তবে,
খেয়ে বাঁচা দায় তারপর লোভ সামলাবে বলো কবে?

রচনাঃ ১৬|১২|২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Sjoy
১৬-১২-২০১৯ ২১:৫৯ মিঃ

দারুন কবিতা