প্রেমিকের হৃদয়
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - জলধারা ২৫-০৪-২০২৪

ঘুমে ও জাগরণে বারবার
মুখটি ভেসে ওঠে তোমার
তুমি রয়েছ কোন সে দূরে
মন ছুটে চলে তোমার তরে।

ভালো যদি বেসেছিলে ওগো
বললে কেন আজীবন ভোগো
আমি তব স্মৃতি নিয়ে হায়
আঁখিজল মুছি নেই যে উপায়।

প্রেমের পথে কন্টক সে থাকবে
তা বলে তুমি এভাবেই পালাবে
হৃদয়হীন তুমি বুঝেছি আমি
করলে আমায় প্রেমের আসামী।

হলেম বন্ধি তব হৃদয়ের কারাগারে
এবার মুক্ত করো ওগো তুমি আমারে
আমি অসহায় প্রেমের কাঙাল
ওগো সখী হয়েছি যে মাতাল।

এবার দাও দেখা তুমি আমারে
স্বস্তি দাও জড়িয়ে রেখে বাহুডোরে
প্রেমিকের হৃদয়ে কত ব্যথা
জমে আছে এ বুকে কত কথা।

যদি জানতে তুমি ওগো সখা
তবে দিতে আপনমনে দেখা
এভাবে পথ চলা খুবই দায়
কাছে এসে করো না উপায়।
১৫.০৭.২০০৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।