বিজয় তুমি ভাগ্যহীন
- ওয়াসিমুল বারী অন্তর - বাংলাদেশের আমি ১৯-০৪-২০২৪

বিজয় তুমি আনন্দের , হাজারো শহিদের চেতনা।
বিজয় তুমি ব্যথিত , ছেলে হারা মায়ের বেদনা।
রক্তে রাঙানো বিজয় তুমি , হয়েছো ভাগ্যহীনা।
তুমার তরে করেছে কত বোন করেছে কত বন্দনা।
বিজয়ের তরে হয়েছে বিজয় , নাম হয়েছে স্বাধীন।
নির্বাক বাঙালি রয়েছে হায় আজও পরাধীন।
বঙ্গবীর শেখ মুজিবের স্বপ্নের রাঙা বাংলাদেশ !
রাজাকারেরা হাসাহাসি করে নাম দিয়েছে রঙ্গনেশ।
কেন বিজয় আজ হয়েছে নির্দয় , নির্দয় আজ বাঙালি , রক্তখেলায় মেতে ছে ছেলে দশক্ষেত্রে কে বলি। ধিক ধিক করি সেনা তোদের রক্ত নিয়েছিস অকাতরে ! মা বোনেরা হীনচিন্তায় ছেলে শহিদের মনোভাব যখন নাহি নড়ে ।
হাজার হাজার সালাম ওগো মুক্তিসেনারা। করি পূজা নাহি রচা ওগো দেশের পবিত্র প্রাণেরা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।