কত্ত কইলেম
- মন্ডল মোঃসুমন আহমেদ জয় - উচিত বাক্য ২০-০৪-২০২৪

০৩/০৫/২০১৮
০৪ঃ৪৯ বিকাল
,
কত্ত কথা কইলেম
না শুনলি এ বচন,
লাজ নাহি হেথা তোর
সকলি যেনো অবান্তর।
পিপাশার লালা দেখে অবর
জলধারা পাশেই রহিছে,
উদ্যত শক্তি বিরূপ তন্দ্রা
লোভাতুর চিত্ত বহর"
পাবিনে সুখের তৃপ্তি
মিটিবেনা পিপাশা তোর।
আনন্দে কাঁপিবে উষ্ঠদ্বয়
নির্গত ঘামের উপদ্রব,
কোকাইয়া মৃত্যু আসে প্রায়
তব দেহে প্রান থেকে যায়।
অদম্য উর্বশী প্রেমলীলা
উর্ধগামী কামনার ধারা-
কেবলি মাতাল উত্তাল
পাবিনে কবু দিতে সামাল।
কত্ত কথা কইলেম
না রাখিলি নিজেরে চুপ,
বেদনা বুঝলিনা এখনো
চেয়ে গেলি শুধু মধুময় ফুল"
মিটিলে পাওনা আর হবেনা
সে প্রেমের বিন্দু মাশুল।
কত্ত কথা কইলেম
দিসনে সকলি সপি,
ওরা যত পায়
আরো তত চায়"
"আহা"কি প্রেমলীলা হেথা!
অবশেষে তোর তরে ব্যথা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।