শেষ ক্ষণ
- মন্ডল মোঃসুমন আহমেদ জয় - অযাচিত ২৬-০৪-২০২৪

০২/০৫/১০১৮
১২ঃ০৩ দুপুর
,
বেলা শেষে অবশেষে
এলেম ফিরে আপন নীড়ে,
হারায়ে খুজি অজানারে-
সে যে ছিলো মোর দ্বারে।
অচিন্ত বহরে ভেলা ভাসায়ে
একূলে ওকূলে ঠাই চাহিলেম,
বিবাগী এ হৃদয় বসনে-
কেহ নাহি,নাহি কেহ মোর দরদে।
আহামরি বিষাদ আকিয়া বক্ষে
হে মহামায়া দৈন্যের মহাদেবী
তোমা পূজিবারে লাগি-
বেদন শ্রাবন মোর শিতল অক্ষে।
কে বা মায়ায় মমতাময়ী?
তারে চিনিলেম বুঝিলেম-
রাখিলেম মোর এ চিত্ত বসনে
সে আত্নতৃপ্তে কতটা দায়ী।
ঝর্না ঝরো ঝরো অবিরাম
স্নান করিবার আশে আসিলেম,
বিধাতার অদৃষ্টতা প্রত্যক্ষ-
তব তৃষ্ণা নাহি মিটিবারে পারিলেম।
শ্রাবন আজি নাহি লাগে ডর
নিদ নাহি অক্ষে,নিশাচর
সে কি বুঝিবারে নাহি পারে-
মোর এ অতৃপ্ত চিত্ত কোন তৃষ্ণায় কাতর?
এখানেই স্থগিত করিলেম অন্বেষণ,
যে বা সৃজন করিয়াছে মোরে
সেই নাহয় মিটিবে প্রয়োজন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।