মুক্তি চাই
- মন্ডল মোঃসুমন আহমেদ জয় - প্রতিবাদ ২৫-০৪-২০২৪

০১/০৫/১০১৮
০৪ঃ৪৪ বিকাল

,
মুক্তি চাই,হবে কি একটা মুহুর্তের জন্য?
আমি ধ্বংস করব সেই মুহুর্তে
যারা মজলুমে জুলুম করে-
খুন করতে চাই বিবৎস মানবতা
আমি মুক্তি চাই ভয় নামক শিকলের বাধন হতে,
ফিরে পেতে চাই পূর্ন আস্থা বেচে থাকার
যেনো আর না আসে চিৎকার নির্মমতার।
বেদনা কাকে বলে?না খেয়ে থাকা শ্রমিকের দিকে তাকাও,
দু মুঠো খাবারের অন্বেশনে রক্ত জলে মিশে
হে সুখ বিলাসী মানবতা জবাব দাও
এত অট্টহাসি এত সুখ পাও তোমরা কিসে?
আমায় শক্তি দাও,এই অট্টহাসির বিপরিতে কুঠার বসাই"
খুন করে ফেলি সেই বিবৎস মানবতা
আহাঃ এখনো চলে শ্রমিকের উপর নির্মমতা।
আমি পত্যক্ষ করেছি আপন চক্ষে-
কত বেদনায় মর্মাহত পাথর বেধেছি বক্ষে
আর নয়,এবার দাড়াতে হবে"
মুক্তি চাই,হবে কি একটা মুহুর্তের জন্য?
যাদের গাঁয়ের চামড়া মোড়ানো প্রতিটি সর্নচুড়া-
তাদেরি বুকে আঘাত করতে কি করে পারিস তোরা?
এখনো চলে বর্বরতা,মজুরি চাওয়া ভুল হয়ে যায়,
মালিকের কাছে পাওনা অনেক তাই শ্রমিক অসহায়।
মুক্তি চাই,হবে কি একটা মুহুর্তের জন্য?
দুমরেমুচে শেষ করতে চাই যারা মানুষ তবে খুবই নগন্য
মুক্তি চাই এই নিয়মের শিকল হতে,
মুক্তি চাই,হবে কি একটা মুহুর্তের জন্য

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।