লীলাবতি
- মন্ডল মোঃসুমন আহমেদ জয় - বিরহ কাব্য ২০-০৪-২০২৪

19/07/2016
12:44 pm

লীলাবতি তুমি কি ভুলিয়া গিয়াছো মোরে?
আমি তো ভুলিতে পারিনি তোমারে,
তিক্ত হূদয় জমিন আজি ফাকা_
তুমি হিনা তাই কষ্ট রাখিয়াছি মনবধিরে।

অতিব মায়ায় বাধিয়া বাধনে
চলিছো বহু দুরান্তে,
স্বপন হইয়া ভাসিছো আখি তটে_
বাচিয়া থাকা কষ্টসম তোমা বিহনে।
আখি আজি ছলো ছলো
সেই কাজল দিঘির পাড়ে আসি,
জলরাশি করিছেনা নৃত্য_
তব হেরি প্রেমপ্রলয়ে আখি জলে ভাসি।

নিরবো রাত্রি উপহাস ছোরে
মোর হূদয় পানে,
নিশিতো জাগানিয়া লীলাবতি_
আসিছে কাজল দিঘির তোরনে।
ছুটিয়া চলি পাগল প্রনয়ে
কাজল দিঘির ঘাটে,
শুন্য আধার রাত্রি হাকিছে_
কার বা তরে জাগিছো?
সে তো মিশিয়া গিয়াছে মাটিতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।