বাংলার প্রকৃতি
- মন্ডল মোঃসুমন আহমেদ জয় - দেশ প্রেম ১৯-০৪-২০২৪

নীল আকাশের মেঘ তুমি
আবছা আলো ছায়া,
রাতের আকাশে জোচনা তুমি_
তুমি সাঝের মায়া।

অথই সাগরের ডেউ তুমি
তুমি ঝড়ো হাওয়া,
ক্ষুদ্র আমি তোমার চেয়ে_
তোমার আকাষ ছোয়া।

তুমি নীলিমার নীল রঙ
প্রজাপতির ডানা,
কি দিয়ে তোমার উপমা দিব?
নেই তো আমার জানা।

ছুটে আসি তোমার কাছে
দেখতে তোমার মুখ,
হাঝার ক্লান্তি থাকলে মনে_
ভরে যায় এই বুক।

সকল মায়ার মায়াবীনি
তুমি রুপবতি,
সে তো আর কেউ নয়রে ভাই_
আমার বাংলার প্রকৃতি।

০৬/০৮/২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।